সৃষ্টিকর্তা আমাদের করোনা প্রাদুর্ভাব হতে দ্রুত রক্ষা করবেন

প্রকাশিত: ০৭:২৫ পি এম , ০৫ জুন ২০২০

ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে শতশত বছর ধরে উৎযাপিত হয়ে আসা শ্রীশ্রী কান্তজিউ এর বিগ্রহের স্নান যাত্রা উৎসব যথাযথ মর্যাদা ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয়েছে। মন্দির প্রাঙ্গনে স্নানযাত্রা উপলক্ষে প্রতি বছর বিপুল সংখ্যক ভক্তবৃন্দের সমাগম ও মেলা উৎযাপিত হলেও এবছর প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ভক্ত-পূণ্যার্থী জমায়েত ও মেলার আয়োজন করেননি মন্দির কর্তৃপক্ষ। 

ভক্তবৃন্দের সুরক্ষায় শ্রীশ্রী কান্তজিউ যুগল বিগ্রহ এর স্নানযাত্রা উৎসব স্বাস্থ্যবিধি, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে শুধু ধর্মীয় নিয়ম রক্ষার্থেই সীমিত আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়। ৫ জুন ২০২০  শুক্রবার দিনাজপুরের কাহারোল উপজেলায় ঐতিহাসিক শ্রীশ্রীকান্তজীউ মন্দিরে সকাল থেকে দুপুর পর্য্ন্ত বৈদিক মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে স্নানযাত্রা উৎসব চলে। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও তাঁর সহধর্মিনী গীতা রাণী শীল, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, কাহারোল থানা ওসি মনোজ কুমার রায়।

দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আজকের দেশবার্তার সম্পাদক চিত্তঘোষসহ সীমিত ভক্তবৃন্দ উপস্থিত থেকে স্নানযাত্রা উপভোগ করেন। কান্তজীউ মন্দিরে নিয়োজিত পুরোহিত পুলিন চক্রবর্তী জানান, বাংলা জ্যৈষ্ঠ্য মাসের পূণিমা তিথীতে শ্রীশ্রীকান্তজীউ যুগল বিগ্রহের স্নানযাত্রা উৎসব পালন করে আসা হয় যুগ যুগ ধরে। 

এসময় উপস্থিত এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যপী মহামরি করোনা ভাইরাস ( কোভিড-১৯) এর প্রাণ ঘাতী সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং জনস্বাস্থ্য সুরক্ষায় এ ববছর স্নানযাত্রা উৎসবের আয়োজন সীমিত করা হয়েছে। 

বাংলাদেশসহ বিশ্বব্যাপী এই প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব হতে  যাতে সকলেই মুক্তিলাভ করে সব ভক্তরা এটাই প্রার্থণা করেছিল। 
অপরদিকে এ বিষয়ে কাহারোল ইস্কন মন্দিরে যোগযোগ করেও জানা যায় সেখানেও খুব সীমিত পরিসরে শুধু মন্দির কর্তৃপক্ষ স্নানযাত্রা উৎসব পালন করেন। 


সর্বশেষ

জনপ্রিয় খবর