নরেন্দ্র মোদীর আচমকা লাদাখ সফর

প্রকাশিত: ১২:৪৬ পি এম , ০৫ জুলাই ২০২০

জয়ন্ত রায় ডেক্স রিপোর্টারঃ কংগ্রেস ভারতকে স্বাধীনতার নামে প্রথমে ৩ ভাগে ভাগ করল পরবর্তীতে বিগত ৬০ বছর শাসন কালে বিশাল আকসাই, তীব্বত, কৈলাশ পর্বত, মিজোরামের দুই-তৃতীয়াংশ, কাশ্মীরের একচতুর্থাংশ সব কিছু হারাল ভারত!

এক তরফা মার দিয়ে দিয়ে চীন প্রতি বছরই এমন আগ্রাসান চালাত আর প্রতি বছর কয়েকটি অঞ্চল, ভুখন্ড দখল করে নিত! তবে বিগত ১০ বছরে সেই দৃশ্য পাল্টেছে! বিগত ৭০ বছরে কংগ্রেস যেখানে ভয়ে পা দিতেই পারে নি সেই লাদাখের বিশ্বের সবচেয়ে ভয়ানক ভ্যালিতে প্রধানমন্ত্রী মোদী জী এই যুদ্ধের আবহে ১৪ ঘন্টা কাটিয়ে আসলেন! পাশাপাশি চীনের পাশেই দাঁড়িয়ে আকসাই চীন, সিন্ধুর ব্যাপারে বড় ভাষণ দিলেন! এটাকে বলে ৫৬ ইঞ্চি! 

ভুখন্ড দখলের চেষ্টা করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধ ছাড়া বিকল্প নেই চীনের! এক ইঞ্চি জমি ছাড়ব না, হ্যা কথা হতে পারে আকসাই চীন নিয়ে যেটা ৬২ তে জোর করে চীন দখল নিয়ে নিয়েছে!

মোদিজি উৎসাহ দিয়ে বলেন, আমরা যুদ্ধে ভয় নেই আমাদের! আগ্রাসীদের জবাব দেওয়া হবে! 


নরেন্দ্র মোদীর সফরের পরবর্তী----আর ও এক ডিভিশন সেনা লাদাখে পাঠানো হয়েছে তাৎক্ষণিক ভাবে! এখন সমগ্র লাদাখ ও কাশ্মীরে ৮৫ হাজার পূর্ণ ও সেনা ও আধা-সামরিক বাহিনী নিযুক্ত আছেন! প্রস্তুত করা হয়েছে আর ও ১ লক্ষ সেনা! 

যুদ্ধের ট্যাংক, আর্মস,অস্ত্র, সেনা ক্যাম্প বাড়ানো হচ্ছে, বায়ু সেনাদের নির্দেশ চীনা ড্রোন দেখলে সাথে সাথে গুলি করে নামাতে, ভারত মহাসাগরের যুদ্ধ জাহজ মোতায়ন!

লাদাখে স্থায়ী ভাবে বিমানবন্দর এর কাজ দ্রুত চলছে যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হলে জরুরী ভিত্তিতে যুদ্ধ বিমান ওঠা-নামানোর জন্য এই বিমানবন্দর !! 

শহীদ ২০ জাওয়ানদের শ্রদ্ধা অঞ্জলি দেওয়ার পর সেনার নামে লাদাখে সব থেকে বড় হাসপাতালের কাজের উদ্ভোদন করলেন মোদী জী! আহত সেনাদের মুম্বাই আডবানী হাসপাতাল থেকে বিশ্বের সব থেকে ভাল ডাক্তাদের মধ্যমে সেবা দেওয়া হবে!


সর্বশেষ

জনপ্রিয় খবর