অসহায় রিক্সা চালককে দোকান উপহার দিলেন স্বেচ্ছাসেবী সংগঠন নাগরীক উদ্যোগ

প্রকাশিত: ০৬:২৪ পি এম , ১৭ অক্টোবর ২০২০

অনেকে হয়তো ভুলে গেছেন দিনাজপুরের সেই রিকশাচালক তসলিম চাচার কথা, এতো  হারভাঙ্গা পরিশ্রম করে দিনে ১০০/১৫০ টাকা ইনকাম ছিলো তার, এ টাকায় পরিবারের সংসার চালানো হিমসিম খেতে হতো তাকে, তবুও কষ্টে দিন পার করে দিতেন তিনি।

 

কিছুদিন আগে এই চাচাকে নিয়ে একটি গল্প লিখেছিলেন সাংবাদিক শাহরিয়ার সুমন সে গল্প অনেকের নজরে এলে বিভিন্নজন বিভিন্ন ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন এই চাচার প্রতি। 

তবে দিনাজপুরের স্বেচ্ছাসেবী সংগঠন নাগরীক উদ্যোগ দিনাজপুর এর টিম লিডার আপসানা ইমুর নজরে পোষ্টটি এলে তিনি স্বল্প  পরিশ্রমে সংসার চালানোর জন্য তাকে একটি দোকান করে দেওয়ার কথা বলেন এবং আপসানা ইমু  তার সেই কথা রেখেছেন, সেই চাচাকে স্বেচ্ছাসেবী সংগঠন নাগরীক উদ্যোগ দিনাজপুর এর পক্ষ থেকে আজ শনিবার (১৭ অক্টোবর) দোকানটি সেই তছলিম চাচার কাছে হস্তান্তর করেন।

নাগরীক উদ্যোগ দিনাজপুর এর টিম লিডার আফসানা ইমু জানান, আমার টিম এর ছোট ভাই বোনেরা রোধ বৃষ্টি উপেক্ষা করে প্রতিদিন বিভিন্ন স্থানে ছুটে যেতো কালেকশন করার জন্য। ১ টাকা থেকে শুরু করে যে যাই দিতো তাই সংগ্রহ করে রাখা হতো, সেই সংগ্রহ করা টাকা জমিয়ে আজ চাচাকে আমরা দোকানটি দিতে পেরেছি।

 

এ দিকে দোকান পেয়ে তসলিম চাচা স্বেচ্ছাসেবী সংগঠন এর সকলের জন্য আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করেন। এই দোকানটি পেয়ে তিনি খুব খুশি হয়েছেন বলে জানান। এই দোকানটি পেয়ে তার পরিবারের কষ্ট কিছুটা লাঘব হবে বলে তিনি মনে করেন।


সর্বশেষ

জনপ্রিয় খবর