পঞ্চগড়ে একঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হলেন ৯ম শ্রেণীর ছাত্রী

প্রকাশিত: ০১:০১ পি এম , ২৮ অক্টোবর ২০২০

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের সদর উপজেলা পরিষদে একঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হিসাবে দ্বায়িত্ব পালন করলেন হাছনে হেনা মন নামে এক ৯ম শ্রেণীর স্কুল ছাত্রী।

আজ ২৭ অক্টোবর (মঙ্গলবার) বেলা ১২টায় এক ঘণ্টার জন্য পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলামের কাছ থেকে ঐ স্কুল ছাত্রী দায়িত্ব বুঝে নেন এবং পুরো এক ঘণ্টা সদর উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালিত হয় তার নির্দেশনায়।

প্রতীকী দায়িত্ব পাওয়া উপজেলা চেয়ারম্যান হাছনে হেনা মন নামের ঐ ছাত্রী উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে করণীয় কিছু সুপারিশমালা তুলে ধরেন । চেয়ারম্যান আমিরুল ইসলাম ওই স্কুল ছাত্রীর সুপারিশ সমূহ আমলে নেয়ার আশ্বাস দেন। 

জানা যায়, প্রতীকী চেয়ারম্যান হওয়া স্কুল ছাত্রী হাছনে হেনা মন পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালের নবম শ্রেণীর ছাত্রী এবং ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স পঞ্চগড়  জেলা শাখার সাংগঠনিক সম্পাদক। কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর উদ্যোগ এ কার্যক্রম শুরু হয়। পরে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়ন সহ নারী সহিংসতা রোধে আলোচনা করা হয়। 

এসময় প্রতীকী চেয়ারম্যান হাছনে হেনা মন বলেন, আমি নারীর প্রতি সহিংসতা রোধে এবং নারী বান্ধব উপজেলা হিসাবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল  ছাত্রীর সকল সুপারিশ বাস্তবায়ন করার চেষ্টা করবো।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ, কামাত কাজল দিঘী ইউনিয়নের চেয়ারম্যান মজাহার আলী, ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর ডিসট্রিক্ট  ভলেন্টিয়ার মারুফ হাসান আরিফ, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশিসহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা৷


সর্বশেষ

জনপ্রিয় খবর