নবাবগঞ্জে দিনাজপুর-৬ আসনের ৪ উপজেলার বীরমুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্য ও বীরঙ্গনাদের সহিত মতবিনিময়

প্রকাশিত: ০৬:১৫ পি এম , ২৫ ডিসেম্বর ২০২০

 দিনাজপুরের নবাবগঞ্জে দিনাজপুর-৬ সংসদীয় আসনের চার উপজেলা (নবাবগঞ্জ, বিরামপুর, ঘোড়াঘাট ও হাকিমপুর) এর বীরমুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্য ও বীরঙ্গনাদের সহিত মতবিনিময় করেন সাংসদ শিবলী সাদিক।
রবিবার (২০ডিসেম্বর ২০২০ ইং-) বেলা ১২টায় নবাবগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ ইউনুছ আলী তালুকদারের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলোচ্য মতবিনিময় অনুষ্ঠান সাফল্যমণ্ডিত করার জন্য ব্যপক আয়োজন করা হয়।

তৈরি করা হয় বড় মঞ্চ কিন্তু স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক অনুষ্ঠানে এসে মুক্তিযোদ্ধাদের নিচে রেখে মঞ্চে না উঠে নিচেই বসে পড়লেন মুক্তিযোদ্ধাদের সম্মানে সম্মুখে। সংসদ সদস্য  মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের কথা শুনেন এবং তাদের সকল সমস্যার সমাধানের আশ্বাস দেন।

তিনি বলেন এখানে অনেক প্রবীণ মানুষ এবং ভাল, ভাল বক্তা বসে আছেন। আমার থেকে অনেক ভাল কথা জানেন আপনারা। আমি জানি অনেক গুলো কথা আমরা এখানে বলছি কিন্তু আপনাদের মনে একথা গুলো এসপার্ক করছে। আপনাদের মনে জ্যামবাঁধা কথাগুলো বলতে চাচ্ছেন।

আল্লাহতালা যদি তওফিক দান করে আমি একথা গুলোই রেকর্ড করতে চাই, আমি একথা গুলোই সংরক্ষণ করতে চাই এবং আপনাদের পার্সোনালি কথার ফুলঙ্গি, কথার স্টমার্ট, কথার শক্তি আমি এমন ভাবে ধারণ করতে চাই, যাতে জন্ম থেকে জন্মান্তরে বাংলাদেশ নামক এই দেশটি যতদিন পৃথিবীর মানচিত্রে থাকবে ততদিন যেন আপনাদের প্রকৃত ইতিহাস জেনে আমরা যেন সামনে আরো এগিয়ে যেতে পারি বিশ্বের মানচিত্রে।

তিনি ৪ উপজেলার মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের জীবনী নিয়ে একটি ভিডিও ডকুমেন্টরী তৈরী করে মুক্তিযোদ্ধাদের ইতিহাস ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরার আশ্বাস দেন। সাংসদ শিবলী সাদিক এর এমন আয়োজনে অনেকেই আবেগআপ্লুত হয়ে পড়েন।


নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সায়েম সবুজ এর সঞ্চলনায় এসময় নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন, চার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারেরাসহ অনেকে বক্তব্য রাখেন।


সর্বশেষ

জনপ্রিয় খবর