দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: ১২:১১ পি এম , ২৮ ডিসেম্বর ২০২০

পৌরসভা নির্বাচনের প্রথম ধাপে সোমবার ২৮ ডিসেম্বর ২০২০ দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। এখানে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহন চলছে। ভোটাররা প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানে সন্তোষ প্রকাশ করেছেন। 

মেয়র পদে আওয়ামী লীগের একজন, বিএনপি’র একজন এবং স্বতন্ত্র দুইজনসহ মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত মহিলাসহ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


৯টি ওয়ার্ড নিয়ে গঠিত ফুলবাড়ী পৌরসভায় ২৭ হাজার ৯শ ৩১ জন ভোটার ১০টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপুর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে প্রতিটি ভোট কেন্দ্রে একজন ম্যাজিষ্ট্রেট এবং ১০ জন পুলিশসহ আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব, আনসার ব্যাটালিয়ন এবং পুলিশ টহলে রয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি’র তিনটি টিম মোতায়েন করা হয়েছে। 

এযাবৎকালে দিনাজপুর জেলার কোন নির্বাচনে এটাই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোটাররা নতুন এই পদ্ধতিতে ভোট প্রদান করে বেশ সন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গেছে।


সর্বশেষ

জনপ্রিয় খবর