দিনাজপুরে করোনা টিকা গ্রহণ করলেন হুইপ ইবালুর রহিম এমপি

প্রকাশিত: ০৪:৩০ পি এম , ০৭ ফেব্রুয়ারী ২০২১

দিনাজপুরে নিজে টিকা গ্রহণ করে জেলায় করোনা টিকাদান (কোভিট-১৯) কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় হুইপ ইকবালুর রহিম এমপি।  

রবিবার (৭ ফেব্রুয়ারী) সকালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিজেই করোনা টিকা গ্রহণ করে দিনাজপুর জেলায় বহুল প্রতিক্ষিত করোনা টিকাদান (কোভিট-১৯) কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।


এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, বিপিএম (বার), দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মোঃ নাদের হোসেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ শাহ মোজাহিদুল ইসলামসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসক, নার্স ও জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।  


দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, করেনা টিকাদান কার্যক্রমের উদ্বোধনের পর পর্যায়ক্রমে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালসহ জেলার ১৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান পরিচালনা করা হবে। টিকাদানের জন্য এরই মধ্যে চিকিৎসক, টিকাদানকর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। এছাড়া টিকাদানের জন্য দিনাজপুর জেনারেল হাসপাতালে ৮টি, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৪টি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর প্রতিটিতে দু’টি করে সর্বমোট ৩৮টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে দু’জন করে টিকাদান কর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক রয়েছেন।


সিভিল সার্জন আরো জানান,  টিকা গ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রম অব্যাহত রয়েছে। রবিবার (৭ ফেব্রুয়ারী) বেলা দেড়টা পর্যন্ত প্রায় ৬ হাজার মানুষ টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। প্রতি মিনিটেই নিবন্ধিত মানুষের সংখ্যা বাড়ছে। প্রথম পর্যায়ে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি নিবন্ধিত সংশ্লিষ্ট ব্যক্তিদের এসব করোনা টিকা প্রদান করা হবে। 


উল্লেখ্য, গত ৩১ জানুয়ারী দিনাজপুর জেলায় প্রথম ধাপে ৯৬ হাজার অর্থাৎ ৯ হাজার ৬০০ ভায়েল করোনা টিকার ডোজ এসে পৌঁছে। প্রাপ্ত ৯৬ হাজার করোনা টিকার ডোজ দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সেন্টারের কোল্ডস্টোরে সংরক্ষণ করা হয়েছে। সেখান থেকে পর্যায়ক্রমে এসব করোনা টিকার ডোজ সংশ্লিষ্টদের প্রদান করা হবে।


সর্বশেষ

জনপ্রিয় খবর