বঙ্গবন্ধুর দেখানো পথে ইসলাম ধর্মের গবেষণা ও প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা

প্রকাশিত: ০৫:০৯ পি এম , ০৭ ফেব্রুয়ারী ২০২১

বাংলাদেশ স্বাধীনতা অর্জনের পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। মুসলিম রাষ্ট্র হিসেবে তাঁর দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ ওআইসি’র সদস্য পদও গ্রহন করে। বঙ্গবন্ধুর দেখানো পথে, ইসলাম ধর্মের গবেষণা ও প্রসারের লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা অসংখ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। 

সারাদেশে একযোগে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন একটি অনন্য দৃষ্টান্ত। এসব মসজিদ ও ইসলামিক গবেষণা কেন্দ্র কার্যক্রম শুরু করলে ইবাদতের পাশাপাশি ইসলাম ধর্মের গবেষণায় সহায়ক ভূমিকা পালন করবে। নাটোর সদর উপজেলা মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য শিমুল এসব কথা বলেন ইসলামী জ্ঞানের চর্চা ও গবেষণা  কার্যক্রমের প্রসার ঘটাতে ১৩ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে নাটোর সদর উপজেলা মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

৬ ফেব্রুয়ারি শনিবার শহরের উত্তর বড়গাছা গণপূর্ত স্টাফ কোয়ার্টার প্রাঙ্গনে নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কাশেম প্রমুখ।


সর্বশেষ

জনপ্রিয় খবর