দিনাজপুরে দুই মাস ১৩ দিন পর আবারও করোনায় একজনের মৃত্যু

প্রকাশিত: ১২:১৫ পি এম , ২২ মার্চ ২০২১

দিনাজপুরে দুই মাস ১৩ দিন পর আবারও করোনায় একজনের মৃত্যু হয়েছে। দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি জানান, ইতোমধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর এই সময়টাতে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে। 

দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, দিনাজপুরে করোনায় সর্বশেষ মৃত্যু হয়েছিল জানুয়ারি মাসের আট তারিখে। ওই দিন জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা পৌঁছায় ১০০তে। এরপর নতুন করে আর কেউ মারা যায়নি। সর্বশেষ মৃত্যুর দুই মাস ১৩ দিন পর রবিবার সদরে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে, গত দুই সপ্তাহ ধরেই বাড়ছে করোনায় আক্রান্তের হার ও রোগীর সংখ্যা। চলতি মাসের প্রথম সপ্তাহেও যেখানে নমুনা অনুযায়ী করোনায় আক্রান্তের হার ছিল ১.৫১ শতাংশ সেখানে দ্বিতীয় সপ্তাহে দাঁড়ায় ৪.৬৬ শতাংশে। আর চলতি সপ্তাহে এই আক্রান্তের হার দাঁড়িয়েছে ৪.০৯ শতাংশ।

এছাড়াও চলতি মাসের প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র চার জন, সেখানে দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৮ জনে। তবে এরই মধ্যে সুস্থ হয়েছেন সাত জন রোগী।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৫৭ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সদর উপজেলায় দুই হাজার ৪৮৭ জন।


সর্বশেষ

জনপ্রিয় খবর