দিনাজপুর সদরে আরো ৭দিন লকডাউন বাড়লো

প্রকাশিত: ০৩:১০ এ এম , ২৪ জুন ২০২১

করোনা ভাইরাসের সংক্রমন ও মৃত্যু বেড়ে যাওয়ায় দিনাজপুর সদর উপজেলার কঠোর লকডাউনের মেয়াদ আরও ৭দিন বৃদ্ধি করা হয়েছে।

দিনাজপুরের জেলা প্রশাসক কায্যালয়ের সম্মেলনে কক্ষে দিনাজপুর জেলা করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুর জেলা করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির জরুরী সভা শুরু হয়ে চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত।

দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা সংক্রমন প্রতিরোধ কমিটির সভাপতি খালেদ মোহাম্মদ জাকির সভাপতিত্বে ভার্চুয়ালি বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও ধর্ম মন্ত্রনালয়ের সচিব নুরুল ইসলাম। 

এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ নাদির আলী, জেলা বিএমএ এর সাধারন সম্পাদক ডা. বিকে বোস।

সভায় দিনাজপুর সদর উপজেলায় চলমান কঠোর লকডাউন আরও ৭দিন বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহন করা হয়। প্রথম ধাপের কঠোর লকডাউন গত ১৫জুন থেকে শুরু হয়। যা চলবে সোমবার দিবাগত রাত পযর্ন্ত। দ্বিতীয় পর্যায়ে বৃদ্ধি হওয়ায় কঠোর লকডাউন চলবে আগামী ২৮জুন পযর্ন্ত।


উক্ত জরুরী সভায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ নাদির হোসেন জানান, কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে একটি আরটি পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে। গড়ে প্রতিদিন ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। অথচ দিনাজপুর জেলায় গড়ে প্রতিদিন ২০০ থেকে ৩০০ করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। প্রতি সপ্তাহে প্রায় এক হাজার নমুনা ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। তাই কলেজে আরেকটি আরটি পিসিআর মেশিন স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে নতুন মেশিনে নমুনা পরীক্ষা করা হবে।


সর্বশেষ

জনপ্রিয় খবর