ইনবক্সের চেহারা পাল্টে দেবে জিমেইলের নতুন আপডেট

প্রকাশিত: ১২:২৭ পি এম , ৩০ মে ২০২০

জিমেইলের সেটিংসে থাকা অসংখ্য অপশন থেকে কাঙ্ক্ষিতটি খুঁজে পাওয়া দুষ্কর। সেই ইস্যুর সমাধান রয়েছে নতুন আপডেটে। পেজ থেকে বের না হয়েও ইনবক্সের লুক পাল্টে ফেলার জন্য কুইক সেটিংস মেন্যু যুক্ত করেছে গুগল।

সুবিধাটি গ্রাহকের গুগল অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হবে। এর ফলে ইনবক্সে কোন কাজ করার ক্ষেত্রে পেইজ থেকে বের হতে হবে না। কুইক সেটিংস মেন্যুর ডিসপ্লে’তে কতটুকু তথ্য গ্রাহক রাখতে চান তা ডিফল্ট, কমফোর্ট বা কম্প্যাক্ট-এই তিনটি অপশন থেকে বাছাই করতে পারবেন। নতুন এই আপডেট থেকে গ্রাহক কোন অ্যাকাউন্টের ইনবক্স সক্রিয় দেখতে চান, সেই অপশনও রয়েছে। 

পাশাপাশি কোন ইমেইল না খুলেই তার টেক্সট পড়ে ফেলার সুবিধাও পাবেন গ্রাহক। এছাড়া কুইক সেটিংস মেন্যু দিয়ে দ্রুত জিমেইলের থিম পরিবর্তন করা যাবে।

অফিসের বাইরে থাকাকালে অবকাশে স্বয়ংক্রিয়ভাবে সাড়া দেয়ার মত অপশনও যুক্ত করা হয়েছে সেটিংস লিস্টে। যদিও নতুন করে কোন ফিচার যুক্ত করেনি গুগল। সে বিষয়ে অবশ্য একটি সংবাদ বিজ্ঞপ্তির একটি লিংকও জিমেইলের কুইক সেটিংসের উপরে দেয়া রয়েছে। পুরনো ফিচারগুলোর মধ্যে থেকে দরকারি গুলোই সামনে আনা হয়েছে।

জিমেইলের এই সুবিধা জি স্যুট গ্রাহকরা প্রথমে উপভোগ করতে পারবেন। এরপর পর্যায়ক্রমে গুগলের শিডিউল রিলিজ ট্র্যাকে থাকা গ্রাহকরা এর আওতায় আসবেন। সেই হিসেবে ২২ জুনের পর গ্রাহকরা সুবিধাটি উপভোগ করতে পারবেন।

সূত্র: দ্যা ভার্জ।


সর্বশেষ

জনপ্রিয় খবর