হঠাৎ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আগুন, ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ০৯:৩৯ এ এম , ১৮ মার্চ ২০২১

গতকাল বুধবার (১৭ মার্চ) রাত আনুমানিক ১১ টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ তলা মহিলা মেডিসিন ওয়ার্ডে আগুন লাগে।

রোগীর স্বজনদের কাছ থেকে জানা যায়, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ তলায় মহিলা সার্জারি রুমে হঠাৎ করেই ধাও ধাও করে আগুন জ্বলে উঠে। আগুন দেখে যে যার মতো নিজ নিজ রোগী কে নিয়ে মেডিকেল এর ৪র্থ তলা ত্যাগ করেন। পরে দিনাজপুর ফায়ার সার্ভিস কে ফোন দিলে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে  আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, সিগারেটের আগুন থেকেই আগুনের সূত্রপাত ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি এবং কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি। 

আগুন নিয়ন্ত্রণের পরে আফসানা ইমু ও মোঃ ইমরান আলীর নেতৃত্বে নাগরিক উদ্যােগ স্বেচ্ছাসেবক টিম এর সেচ্ছাসেবী বৃন্দ রোগীদের নিজ নিজ বেডে পৌঁছে দেয়।

নাগরিক উদ্যােগ স্বেচ্ছাসেবক টিম এর আফসানা ইমু জানান, রাতে হঠাৎ  দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লাগার খবর পাই। খবর পেয়ে তৎক্ষণাৎ আমি আমার টিমকে নিয়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতালে  হাজির হই। সেখানে গিয়ে ফায়ার সার্ভিস সূত্রে জানতে পারি সিগারেটের আগুন থেকে এই আগুন লেগেছিল। ততক্ষনে  আগুন নিভে গেলেও রোগীদের স্বজনেরা ভয়ে অনেক ছোটাছুটি  করছিল। তা দেখে আমি মাইক নিয়ে সবাইকে বলে দিলাম ভয়ের কোন কারণ নেই আগুন নিভে গেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পর আমিও আমার টিম মিলে রোগীদেরকে যার যার স্থানে পৌঁছে দিলাম। ফায়ার সার্ভিস কে ধন্যবাদ আগুন কোথাও যেতে দেয়নি।পুলিশ ভাইয়ারা সবাই পৌছে গিয়েছিলো সব মিলে বিপদ থেকে আল্লাহ মুক্ত করেছে।আমার টিম এর ছেলেদের ধন্যবাদ এবং তাদের বাবা মা কে, বাবা মা সহযোগিতা না করলে আমি এতো রাতে সবাই কে পেতাম না।


সর্বশেষ

জনপ্রিয় খবর