দিনাজপুরে দেশ সেরা স্বাদের রসালো লিচুসহ মৌসুমী ফল প্রদর্শনী বিক্রয়ের বাজার এর শুভ উদ্বোধন

প্রকাশিত: ০২:৪৬ পি এম , ২৪ মে ২০২১

লিচুর জন্য সারা দেশে পরিচিত দিনাজপুর জেলা। এ জেলার ১৩ উপজেলাতেই চাষ হয় লিচু। দেশের বিভিন্ন জেলায় লিচুর চাষ হলেও

দিনাজপুরের লিচুর কদরই আলাদা।দিনাজপুরের লিচু মানেই অন্যরকম মিষ্টি

ও রসালাে স্বাদ। দিনাজপুরের লিচু জেুলার চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন

প্রান্তে চলে যায়। অনন্য স্বাদের দেশসেরা দিনাজপুরের লিচ এখন বাজারে। এ বছর লিচুর উৎপাদন কম হলেও দেশের বৃহত্তম লিচুর বাজার দিনাজপুরে উদ্বোধন হলো।

শনিবার (২২ মে) শহরের গোর এ শহীদ বড় ময়দানের দক্ষিণ প্রান্তে জেলা প্রশাসনের উদ্যোগে অস্থায়ী মৌসুমী ফল প্রদর্শনী ও বিক্রয় বাজার এর শুভ উদ্বোধন করা হয়। 

 

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশ সেরা স্বাদের রসালো লিচুসহ মৌসুমী ফল প্রদর্শনী বিক্রয়ের বাজার এর শুভ উদ্বোধন করেন।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক প্রদীপ কুমার গুহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, চেম্বারের সভাপতি সুজা-উর-রব চৌধুরী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন মনতা ডেকোরেশনের স্বত্বাধিকারী সৈয়দ মমতাজুল ইসলাম মনতা, দিনাজপুর ফল ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি মোঃ রুস্তম আলী, সাধারণ সম্পাদক রাজিউর রহমান বিপ্লব প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, দিনাজপুর জেলা লিচুর জন্য বিখ্যাত, দেশের সেরা লিচু উৎপন্ন হয় এখানে, লিচু এ জেলার একটি ব্রান্ড। করোনার প্রাদুর্ভাবে সেরা স্বাদে ভরপুর দিনাজপুরের এই লিচু সারাদেশে বিপণনে উন্মুক্ত জায়গায় এই বাজার উদ্বোধন হলো। স্বাস্থ্যবিধি মেনে কৃষক ও ব্যবসায়ীরা দেশের প্রত্যেক প্রান্তে যেন দিনাজপুরের লিচু পৌছাতে পারে এই লক্ষ্যই আমাদের।

উল্লেখ্য যেঃ করোনা প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য লিচুর বাজার শহরের কালিতলা নিউ মার্কেট থেকে অস্থায়ীভাবে গোর-এ শহীদ বড় ময়দানের দক্ষিণপ্রান্তে স্থানান্তর করেছে জেলা প্রশাসন।


সর্বশেষ

জনপ্রিয় খবর