নবাবগঞ্জে পিন্ডদান বেদীর ভিত্তিপ্রস্তরস্থাপনের উদ্বোধন অনুষ্ঠিত

প্রকাশিত: ০৭:৫৯ পি এম , ২৮ মে ২০২১

ওঁম তৎ সৎ।
হে কৃষ্ণ করুণাসিন্ধু,
দীনবন্ধু-জগৎ পথে-

গোপেশ-গোপীকা, কান্ত-রাধাকান্ত; নমঃস্তুতে.....ওঁম শান্তি ওঁম শান্তি জগতের সকল জীবের মঙ্গল হউক" সনাতনী শুভ মন্ত্রের বাণী উচ্চারণের মধ্য দিয়ে দিনাজপুরের নবাবগঞ্জ বিষ্ণু মন্দির তপর্নঘাটে পিন্ডদান বেদীর ভিত্তিপ্রস্তরস্থাপনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

২৩ মে (২০২১ ইং-) রবিবার বেলা ৩টা'য় অধ্যাপক প্রদ্যূৎ চন্দ্র সাহা'র (অবঃ) সভাপতিত্বে- দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে নবাবগঞ্জ বিষ্ণু মন্দির তর্পনঘাটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী'র প্রাক্কালে বিশেষ অবদানের চিহ্ন স্বরুপ শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে- পরীক্ষিত রাজনৈতিক পরিবারের যোগ্য উত্তরসূরী প্রধান অতিথি সাংসদ শিবলী সাদিক, দিনাজপুর -৬।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নবাবগঞ্জ উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সমীর কুমার দত্তের সঞ্চালনায় সভাপতি বিপ্লব কুমার সাহার পবিত্র গীতা পাঠের পর মন্দিরের উন্নয়নের সার্বিক বিষয় উপস্থাপন করে শুভেচ্ছান্তে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিষ্ণু মন্দির কমিটির সভাপতি ডাঃ চঞ্চল সরকার।

প্রধান অতিথি সাংসদ শিবলী সাদিক উপস্থিত সকলের মঙ্গলকামনায় আশাবাদ ব্যক্ত করে মান্যব্যক্তিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমি আপনাদেরই সেই স্নেহের শিবলী! তিনি আবেগপূর্ণ স্মৃতিচারণ উপস্থাপন করে স্মরণে অনুভব করেন বাবার রেখে যাওয়া এই জনপদের জনগনের স্নেহ ভরা আদর, ভালবাসা ও আশীর্বাদ।

তিনি বলেন, 'আমি আশা করি যে, এই মন্দির থেকে এখানকার মানুষের এমন কিছু প্রকাশনার মধ্য দিয়ে প্রান্তিক ধারণায় ধর্মীয় মূল্যবোধের মাধ্যমে আমাদের সমাজের সন্তানরা যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নৈতিকতা সম্পন্ন অসাম্প্রদায়িক জাতি গঠনে সহায়ক হয়'।

কেউ যেন টাকার অভাবে ছেলেমেয়েদের পড়ালেখা বন্ধ না করে দেন, সেই উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন আপনাদের সমস্যায় পাশে দাঁড়ানোর সুযোগ চাই; মেয়ের বিয়ে দিতে না পারলে আমাকে জানান। এমনি কিছু সমস্যায় সরাসরি না বলতে পারলে ফোনে জানান।

আপনারা চেয়েছেন বলেই আজ আমি এই জনপদের প্রতিনিধিত্ব করতে পারছি, তাই নির্দ্বিধায় আপনাদের সমস্যাগুলি আমাকে জানাবেন, আমি চেষ্টা করবো আপনাদের পাশে দাঁড়ানো।

বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার, শাহ্ আলোম, জিয়াউর রহমান মানিক উপজেলা আওয়ামিলীগ নবাবগঞ্জ।


এছাড়াও উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোবিন্দ চন্দ্র রায় সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নবাবগঞ্জ উপজেলা শাখা, মুক্তি চন্দ্র সরকার সভাপতি হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নবাবগঞ্জ উপজেলা শাখা।

মোঃ আল মামুন সহকারী কমিশনার (ভূমি), সুভাষ চন্দ্র পাল, প্রশান্ত সরকারসহ বিষ্ণু মন্দির কমিটির অন্যান্য সদস্য ও উপজেলার বিভিন্ন মন্দির কমিটির সদস্য এবং উপজেলার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

ডি কে মহন্ত/-
গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক 
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ
নবাবগঞ্জ, দিনাজপুর।


সর্বশেষ

জনপ্রিয় খবর