বিরামপুরে বাড়ছে অগ্নিকান্ডের ঘটনা !

প্রকাশিত: ১০:২০ পি এম , ২৩ ডিসেম্বর ২০২১

অনবধানতা ও অসতর্কতার কারণে বরাবরই অগ্নিকান্ডের ঘটনায় অসংখ্য মানুষ হতাহত ও সম্পদহানি হচ্ছে। বিদ্যুতের শর্টসার্কিট, গ্যাস বিস্ফোরণ, দাহ্য কেমিক্যাল গোডাউন, রান্নাঘর সহ ছোটখাটো অসাবধানতায় ঘটে যাচ্ছে বড় দূর্ঘটনা।

 

ঘটনার পর তদন্ত কমিটি হয় এবং তদন্ত প্রতিবেদনে অগ্নিকান্ডের কারণ উল্লেখ করে সতর্কতার জন্য নানা সুপারিশ করা হয়। কিন্তু এসব সুপারিশমালা খুব কম বাস্তবায়ন হতে দেখা যায়।

 


দিনাজপুরের বিরামপুর উপজেলায় গত কয়েকদিনে বেশ কয়েকটি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে পৌর শহরের বকুলতলা মোড়ের অগ্নিকান্ডে লক্ষ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

 

কেটরা বাজারের পাশে আদিবাসী পাড়ায় খড়ের গাদায় আগুন লেগে অনেক খড়ের পালা পুড়ে গেছে, একটুর জন্য বেঁচে গেছে আশেপাশের বাড়ি-ঘর।

ফায়ার সার্ভিসের তৎপরতায় বাসা-বাড়িতে আগুন যেতে পারেনি এবং জানমালের কোন ক্ষতি হয়নি। এছাড়াও বেশ কিছু জায়গায় ছোট-খাটো অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে গত কয়েকদিনে।


বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানিয়েছেন, সকলের সচেতনতাই পারে এই ধরণের দূর্ঘটনা থেকে নিজেদের জানমালকে রক্ষা করতে।

 

তিনি অগ্নিকান্ড রোধে তাঁর নিজস্ব ফেসবুক আইডি সহ বিভিন্ন মাধ্যমে বিরামপুর বাসীর নিকট নানা ধরনের নির্দেশনা তুলে ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
 


সর্বশেষ

জনপ্রিয় খবর